৪১তম বিসিএস প্রিলিমিনারি নিয়ে পিএসসির বিবৃতি

psc

নিউজ ডেস্কঃ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছাতে পরীক্ষার্থীদের করা রিট খারিজ করে আদেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট। নির্ধারিত দিনেই অর্থাৎ আগামী ১৯ মার্চ (শুক্রবার) পরীক্ষা অনুষ্ঠিত হবে জানিয়েছেন আদালত।

এদিকে মঙ্গলবার (১৬ মার্চ) ৪১তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারিতে অংশগ্রহণে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বিবৃতি দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯ এর পরীক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। পরীক্ষা হলের বাইরে অভিভাবকের সমাবেশ পরিহারসহ যে কোনো ধরনের জনসমাগম পরিহার করার জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন বিশেষভাবে অনুরোধ করছে।

এর আগে ৪১তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর নির্দেশনা চেয়ে করা রিট খারিজ করে দেন হাইকোর্ট। মঙ্গলবার (১৬ মার্চ) বেলা তিনটার দিকে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হোসেন তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক শিক্ষার্থীর দায়ের করা রিটের পরিপ্রেক্ষিতে পিএসসির মতামত জেনে হাইকোর্ট বলেন, শুক্রবার পরীক্ষা হতে কোনো বাধা নেই। একইসঙ্গে, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার ব্যবস্থা করতেও পিএসসিকে নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ (শুক্রবার) এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ​রয়েছে।

  •  
  •  
  •  
  •