শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেয়ার নির্দেশ মাউশি’র

aaa

নিউজ ডেস্কঃ করোনার কারণে গত বছরের ১৮ মার্চ থেকে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। পরে কয়েক দফায় ছুটি বাড়ানো হয়েছে। চলতি বছরের ২৯ মার্চ পর্যন্ত ছুটি আছে স্কুল–কলেজ।

৩০ মার্চ স্কুল–কলেজ খোলার দিন ধার্য আছে। এ বিষয়ে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের এ নির্দেশ দিয়েছে মাউশি।

মঙ্গলবার (১৬ মার্চ) মাউশির এক অফিস আদেশে এ নির্দেশনা দেয়া হয়েছে। এতে স্বাক্ষর করেন উপপরিচালক মো. রুহুল আমিন।

আদেশে বলা হয়, আগামী ৩০ মার্চ সকল সরকারি-বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে পাঠদান কার্যক্রম শুরু করার জন্য মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হলো। কোন শিক্ষাপ্রতিষ্ঠানের সংস্কার অথবা মেরামতের প্রয়োজন হলে তা ৩০ মার্চের আগে সম্পন্ন করতে প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও শিক্ষা প্রকৌশল অধিদফতরকে নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর এসএসসি শিক্ষার্থীদের ৬০ কর্মদিবস এবং এইচএসসি শিক্ষার্থীদের ৮০ কর্মদিবস পাঠদান পূর্ব সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষার জন্য মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর, সভাপতি আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি ও চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •