করোনার মধ্যেই বিসিএস প্রিলিমিনারি অনুষ্ঠিত, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

bcs

নিউজ ডেস্কঃ করোনা পরিস্থিতিতে ঝুঁকি থাকা সত্ত্বেও শুক্রবার (১৯ মার্চ) সারাদেশে ৪১ তম বিসিএস প্রিলিমিনারি সুষ্ঠুভাবেই অনুষ্ঠিত হয়। দেশের আট অঞ্চলে একযোগে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় পৌনে পাঁচ লাখ প্রার্থী আবেদন করেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী, ৩ ফুট নিরাপদ দূরত্ব থেকে অবস্থানের নির্দেশনা থাকলেও কেন্দ্রগুলোর সামনে দেখা যায় ভিড়। পরীক্ষার্থীদের অনেকেরই মুখে ছিল না মাস্ক। কেন্দ্রগুলোর প্রবেশমুখে স্যানিটাইজেশনের ব্যবস্থার কথা থাকলেও তা মানা হয়নি।

গত ১৩ জানুয়ারি সরকারি কর্ম কমিশন ৪১তম বিসিএস পরীক্ষার সময়সূচি ঘোষণা করে। এ সময় ১১ দফা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠানের নিদেশনা দেয়া হয়।

উল্লেখ্য ২০১৯ সালে নভেম্বরে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এ বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার ২৬২ জন প্রার্থী। এটি বিসিএসে আবেদনের ক্ষেত্রে একটি রেকর্ড।

প্রার্থীদের মধ্যে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ৩২৩ জনসহ সাধারণ ক্যাডারে ৬৪২ জন, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জন, সহকারী শিক্ষক প্রশিক্ষণের জন্য ১৩ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে।

  •  
  •  
  •  
  •