ড. আবদুল বাসেত প্রথম উপাচার্য হলেন হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের

VC HOBIGONJ

নিউজ ডেস্কঃ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল বাসেত হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে যোগদান করেছেন ।

মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে এবং শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. নুর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সোমবার (২২ মার্চ) আগামী ৪ বছরের জন্য তাঁকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।
অধ্যাপক ড. মো. আবদুল বাসেত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বি.এস.সি. এএইচ ডিগ্রি ১৯৯৬ সালে এনিমেল সায়েন্স এ মাস্টার্স এবং ২০১২ সালে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন। অধ্যাপক ড. মো. আবদুল বাসেত ময়মনসিংহ বিভাগের গৌরীপুর জেলায় জন্মগ্রহণ করেন।

গবেষণা ও শিক্ষার পাশাপাশি ড. বাসেত বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের সদস্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, এবং আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য যে, গত বছরের ১০ সেপ্টেম্বর জাতীয় সংসদ অধিবেশনে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় বিল-২০২০ পাস হয়। এ বিশ্ববিদ্যালয়ে চারটি অনুষদ থাকবে বলে বিলে বিধান রাখা হয়েছে। অনুষদগুলো হলো কৃষি অনুষদ, মৎস্য অনুষদ, প্রাণী চিকিৎসা ও প্রাণিসম্পদ বিজ্ঞান অনুষদ এবং বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ।

  •  
  •  
  •  
  •