বঙ্গবন্ধু গেমসে ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণ, একজনের ব্রোঞ্জ জয়

ইবি প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’ এ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্বর্ণপদক জয় করেছেন। পাশাপাশি আরো এক শিক্ষার্থী জয় করেছেন ব্রোঞ্জপদক।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের ডেপুটি পরিচালক মো. আসাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পদক জয়ী তিন জন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। এদের মধ্যে স্বর্ণপদক জয়ী দুই শিক্ষার্থী হলেন- ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জাফরিন আক্তার ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না। এছাড়া ব্রোঞ্জ পদকজয়ী শিক্ষার্থী হলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন।

জাফরিন ডিসকাস থ্রো ইভেন্টে এবং তামান্না একশ মিটার হার্ডলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলের এই তিন ইভেন্টে স্বর্ণপদক জয় করেন। অপরদিকে রিংকি লং জাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেন।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, গত ২ থেকে ৪ এপ্রিল পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আমাদের খেলোয়াড়রা দেশ-বিদেশে সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে। তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা রাখি। আমি তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

  •  
  •  
  •  
  •