৫৪ হাজার শিক্ষকে আবেদন ৯০ লাখ, NTRCA পেল ৯০ কোটি টাকা

ntrca

নিউজ ডেস্কঃ দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

৩০ মার্চ, ২০২১ এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। এতে উল্লেখ কড়া হয় স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১ জন, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬ জন, সংরক্ষিত ২ হাজার ২০৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

ইতিমধ্যে গণবিজ্ঞপ্তির শূন্য পদের বিষয় ও পদভিত্তিক আবেদন শেষ হয়েছে। এতে বিভিন্ন পদের বিপরীতে আবেদন জমা পড়েছে প্রায় ৯০ লাখ। সে হিসাবে এখন পর্যন্ত একটি পদের জন্য ১৬০ জনের বেশি আবেদন জমা পড়েছে। বুধবার এনটিআরসিএর একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

একজন প্রার্থী একাধিক প্রতিষ্ঠানে আবেদন করতে পারেন। সেই হিসাবে আবেদনকারীর সংখ্যা কত, তা নির্ধারণ করা কঠিন। তবে মোট আবেদন ৯০ লাখ। আবেদনপ্রতি ১০০ টাকা নেওয়া হয়েছে। এ হিসাবে এনটিআরসিএ ফি বাবদ আবেদনকারীর কাছ থেকে ৯০ কোটি টাকা পেয়েছে।

উল্লেখ্য ২০১৮ সালের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা প্রার্থীদের মধ্যে যাঁদের বয়স ৩৫-এর বেশি হয়ে গেছে, তাঁরাও আবেদনের সুযোগ পেয়েছেন।

  •  
  •  
  •  
  •  

Tags: , ,