৪৩ তম বিসিএসের প্রিলি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

bcs

নিউজ ডেস্কঃ ৪৩তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্টের তারিখ পরিবর্তন করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ অক্টোবরের পরিবর্তে ২৯ অক্টোবর পুর্নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নুর আহমদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে,৪৩ তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্টের (এমসিকিউ টাইপ) সম্ভাব্য তারিখ ১৫.১০. ২০২১ এর পরিবর্তে ২৯.১০. ২০২১ পুনঃ নির্ধারণ করা হলো। পরীক্ষার হল, আসন ব্যবস্থা ও পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলি যথাসময়ে সংবাদমাধ্যম ও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

তবে ৪৩ তম বিসিএসের সম্ভাব্য তারিখ পুনঃ নির্ধারণের কোনো কারণ জানায়নি পিএসসি।

জানা গেছে, ৪৩তম বিসিএসে আবেদন ৪ লাখ ছাড়িয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্র জানায়, দফায় দফায় সময় বৃদ্ধির কারণে যারা যোগ্যতার জন্য আবেদন করতে পারেননি তারাও আবেদনের সুযোগ পেয়েছেন তাই আবেদনকারীর সংখ্যা বাড়ছে। আগামী ৩০ জুন আবেদনের সময় শেষ হবে।

পিএসসি সূত্র জানায়, গত ৪ মে পর্যন্ত ৪৩ তম বিসিএসে ৪ লাখ ৮ হাজার ৪৬২ জন আবেদন করেছেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ার কারণে তিন দফায় ৪৩ তম বিসিএসের আবেদনের সময় বৃদ্ধি করে পিএসসি।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,