চবির স্নাতক ভর্তি পরীক্ষা শুরু ২০ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

ট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার পুনঃনির্ধারিত সময়সূচি এবং প্রবেশপত্র সংগ্রহের তারিখ ঘোষণা করা হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২০ ও ২১ আগস্ট ‘বি’ ইউনিট, ২২ ও ২৩ আগস্ট ‘ডি’ ইউনিট, ২৪ ও ২৫ আগস্ট ‘এ’ ইউনিট ও ২৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৭ আগস্ট সকালে ‘বি১’ ও দুপুরে ‘ডি১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৫ মে) চবির ভেরিফাইড ফেসবুক পেজে উপাচার্য ও ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শিরীণ আখতার ও ভর্তি কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সময়সূচি জানান হয়।

এর আগে, রোববার (২৩ মে) ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ১৬তম সভায় করোনা পরিস্থিতি বিবেচনায় ভর্তি পরীক্ষার আগের তারিখ পেছানো দেয়া হয়।

আগের সিদ্ধান্ত অনুযায়ী ২২ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা
‘বি’ ইউনিট ৫ আগস্ট, ‘ডি’ ইউনিট ৭ আগস্ট, ‘এ’ ইউনিট ৯ আগস্ট, ‘সি’ ইউনিট ১১ আগস্ট, ‘বি১’ ও ‘ডি১’ ইউ-ইউনিটদ্বয় ১২ আগস্ট থেকে শুরু করে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা পূর্ব পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

আইসিটি সেল সূত্রে জানা যায়, চবির চার ইউনিট ও দুইটি উপ-ইউনিটে এবার সর্বমোট আবেদন করেছেন এক লাখ ৮৩ হাজার ৮৭০ জন। এছাড়া আবেদন করেও টাকা জমা না দেয়ায় ভর্তি প্রক্রিয়া থেকে বাদ পড়েছেন ১১ হাজার ৯২২ শিক্ষার্থী।

অপরদিকে, চবির ৪৮ বিভাগ ও ছয়টি ইনস্টিটিউটে আসন রয়েছে চার হাজার ৯২৬টি। সে হিসেবে এক আসনের বিপরীতে লড়বেন প্রায় ৩৭ জন শিক্ষার্থী।

  •  
  •  
  •  
  •  
ad0.3