কর্ণাটক ও মেলবোর্ন চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ‘গাড়িওয়ালা’

বিনোদন প্রতিবেদক:
কর্ণাটক ও মেলবোর্ন চলচ্চিত্র উৎসবে যাচ্ছে আশরাফ শিশিরের পরিচালনায় ছবি ‘গাড়িওয়ালা’। ছবিটি ইতিমধ্যে ভারত, চিলি, স্পেন,যুক্তরাষ্ট্র, ইতালি, চলচ্চিত্র উৎসব প্রদর্শিত হয়েছে। সেই সাথে প্রশংসিত হয়েছে। আর এবার ছবিটি ২০ থেকে ২৭ নভেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্নে আয়োজিত ফিনিক্স চলচ্চিত্র উৎসব এবং ২২ থেকে ২৮ নভেম্বর ভারতের কর্ণাটক রাজ্যের ব্যাঙ্গালোরে দশম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

এ উৎসবে অংশ নেওয়ার জন্য ভারত যাচ্ছেন চলচ্চিত্রটির অভিনেত্রী রোকেয়া প্রাচী। গত ২৫ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পায় ‘গাড়িওয়ালা’।

মিডিয়া এইড বাংলাদেশ প্রযোজিত ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) কারিগরি সহায়তায় ৯০ মিনিট ব্যাপ্তির এ ছবিতে রোকেয়া প্রাচীর পাশাপাশি আরো অভিনয় করেছেন- রাইসুল ইসলাম আসাদসহ একঝাঁক শিশুশিল্পী। তারা হলেন- মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। চলচ্চিত্রটির সঙ্গীত পরিচালনা করছেন সামিরা আব্বাসী এবং রাফায়েত নেওয়াজ।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, গ্রিস, পর্তুগাল, রাশিয়া, কম্বোডিয়া, ভারত, পাকিস্তান, ইটালি, চিলি, ভেনিজুয়েলা, কসোভা, রাশিয়া, কেনিয়া, মেক্সিকোসহ মোট ৫ মহাদেশের ১৮টি দেশের ৪৮টি শহরে ৪৮টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শীত হয় চলচ্চিত্রটি। ছবিটি বিভিন্ন চলচ্চিত্র উৎসব থেকে মোট ৮টি শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেছে। সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: