যে কারণে পাকিস্তানি সাময়িকীর প্রচ্ছদে শেখ হাসিনা

pakistan

নিউজ ডেস্কঃ পাকিস্তানের করাচি থেকে প্রকাশিত সাউথ এশিয়া নামের একটি সাময়িকীর মার্চ ২০২১ সংখ্যার প্রচ্ছদে স্থান করে নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে সংখ্যাটি সাজানো হয়েছে। সাতটি প্রবন্ধ স্থান পেয়েছে সেখানে।

প্রবন্ধগুলোর প্রথমটি লিখেছেন ড. ফরিদা খান। তিনি কলোরাডো বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক। তিনি তার প্রবন্ধের নাম দিয়েছেন ‘টেকিং স্টক’।

এরপরের প্রবন্ধটির নাম ‘লাইফ বিগিনস অ্যাট ৫০’। এটি লিখেছেন পাকিস্তানের সাবেক সিনেটর জাভেদ জব্বার। তিনি একজন লেখক, সাবেক সিনেটর এবং ফেডারেল মন্ত্রী।

তৃতীয় প্রবন্ধটি লিখেছেন ডা. আহরার আহমদ। তার প্রবন্ধের নাম ‘প্লিজেন্ট সারপ্রাইজ’। চতুর্থ প্রবন্ধটির নাম ‘ফাস্ট ট্র্যাক’। এটি লিখেছেন মাজেদ আজিজ। পঞ্চমটি লিখেছেন, ডানকান বার্টলেট। নাম দিয়েছেন ‘ম্যালাইস টুওয়ার্ডস নান?’

ষষ্ঠ প্রবন্ধটির নাম ‘ডেভেলপমেন্ট মিরাকল’। লিখেছেন বিরুপাক্ষ পাল। সপ্তমটি লিখেছেন আসিফ জাবেদ। নাম দিয়েছেন, ‘ইকোনমিক সলিউশন’।

কিছুদিন আগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেই সাথে শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

বাংলাদেশি প্রধানমন্ত্রীর কাছে পাঠানো চিঠিতে ইমরান খান বলেছেন, ‘আসুন, জনগণের উন্নত ভবিষ্যৎ গড়তে আমরা সম্পর্ক নবায়ন করি এবং দুই দেশের মধ্যে আরও ঘনিষ্ঠ বন্ধন গড়ি।’

তিনি বলেন, ‘আমার নিজের এবং পাকিস্তানের সরকার ও জনগণের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ৫০ বছরপূর্তিতে অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।’

  •  
  •  
  •  
  •