জামাল খাশোগি হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ডের সুপারিশ

আন্তর্জাতিক ডেস্ক:
সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যায় অভিযুক্ত পাঁচজনের মৃত্যুদণ্ডের সুপারিশ করেছে সৌদি আরবের প্রধান প্রসিকিউটর সৌদ আল মুজিব।

বৃহস্পতিবার দেশটির রাজধানী রিয়াদে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। পাশাপাশি হত্যাকাণ্ডে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কোনও সম্পৃক্ততা নেই বলেও উল্লেখ করেন তিনি। খবর সিএনএন’র।

সৌদি কর্মকর্তারা বলছেন, হত্যাকাণ্ডের তিন দিন আগে গত ২৯ সেপ্টেম্বর পরিকল্পনা করে খুনিরা। এরপর ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরে তাকে হত্যা করা হয়।

সৌদি আরবের পাবলিক প্রসিকিউশন অফিস জানায়, এ ঘটনায় মোট ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে। এরমধ্যে হত্যাকাণ্ডের আদেশ ও বাস্তবায়নে সরাসরি জড়িত ৫ জন সর্বোচ্চ শাস্তির মুখোমুখি হতে যাচ্ছে।

তুর্কি বাগদত্তার সাথে বিয়ের প্রয়োজনীয় কাগজপত্র আনতে গত ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে ঢোকার পর নিখোঁজ হন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগি। শুরুতে অস্বীকার করলেও ১৯ অক্টোবর সৌদি জানায়, কসন্যুলেটের গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে খাশোগির মৃত্যু হয়। এর দুদিন পরই খাশোগিকে হত্যা করা হয়েছে বলেও স্বীকার করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

  •  
  •  
  •  
  •