চীনে বিস্ফোরণে মৃত্যু ২২ জনের

আন্তর্জাতিক ডেস্ক:

চীনের উত্তরাঞ্চলীয় হেবেই প্রদেশের ঝাংজিয়াকৌ শহরের একটি কেমিক্যাল প্লান্টের কাছে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আরও কমপক্ষে ২২ জন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সরকার।

রাষ্ট্রীয় গণমাধ্যমে বিস্ফোরণের ভিডিও প্রকাশ হয়েছে। বিস্ফোরণে ৩৮টি ট্রাক ও ১২টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথমে বিস্ফোরণ ঘটে স্থানীয় একটি কারখানায়। আগুন ছড়িয়ে পড়ে কারখানা সংলগ্ন গাড়ি পার্কিংয়ের জায়গায়। তবে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বিস্ফোরণের পর বিধ্বংসী আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। এখনও পর্যন্ত দমকলের ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ চালিয়ে যাচ্ছে।

বিস্ফোরণের ঘটনার পর হেবেই শেনঘুয়া কেমিক্যাল ইন্ডাস্ট্রি কোং-এর উৎপাদন কাজ বন্ধ রাখা হয়েছে। ওই কেমিক্যাল প্লান্টের মুখপাত্র নিশ্চিত করেছেন যে, বিস্ফোরণের ঘটনা শেংঘুয়ায় ঘটেনি।

এর আগে ২০১৫ সালের আগস্টে বন্দর নগরী তিয়ানজিয়ানে একটি রাসায়নিকের গুদামে বিস্ফোরণের ঘটনায় ১৬৫ জনের মৃত্যু হয়। বিপজ্জনক পদার্থ অনুপযুক্ত ও অবৈধ উপায়ে সংরক্ষণের কারণেই ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে সরকারি এক প্রতিবেদনে জানানো হয়।

  •  
  •  
  •  
  •  
ad0.3