অবশেষে আধার ঘনিয়ে আলোর পথে ইতালি

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসে মৃত্যুপুরীতে রূপ নেওয়া ইতালিতে আশার আলো দেখতে শুরু করেছে মানুষ। সেখানে দুর্বল হতে শুরু করেছে করোনার প্রভাব। কমছে মৃত আর আক্রান্তের সংখ্যা। প্রতিদিন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছে রেকর্ড সংখ্যক রোগী। আগামী ৪ই মে থেকে শিথিল হবে লকডাউন। স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করবে দেশ।
জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, ইতালিতে গত ২১ ফেব্রুয়ারি করোনার প্রকোপ বাড়তে শুরু করার পর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৪২৮ জনে। মৃত্যু হয়েছে ২৮,২৩৬ মানুষের।

 

গত ২৪ ঘন্টায় দেশটিতে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুই হাজার ৩৪৯ জন করোনা রোগী। এ নিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরলেন ৭৮ হাজার ২৪৯ জন। দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, মহামারী করোনায় গত একদিনে মৃতের সংখ্যা ২৬৯ জনের মৃত্যু হয়েছে, যা আগের দিনের চেয়ে কিছুটা কম। এই সময়ে নতুন সংক্রমণের সংখ্যা ১ হাজার ৯৬৫ জন।

 

 

আগামী ৪ মে থেকে ইতালিকে শিথিল হতে যাচ্ছে লকডাউন। দেশটির বিভিন্ন অঞ্চলে সীমিত আকারে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকান পুনরায় চালুর প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। দেশটির বিভিন্ন এলাকায় খুলতে শুরু করেছে দোকানপাট ও রেস্টুরেন্ট। খুলছে বই, স্টেশনারি, বাচ্চাদের জামা কাপড়ের দোকানও। এছাড়া কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •