রাশিয়ায় করোনার হাসপাতালে আগুন

নিউজ ডেস্কঃ

রাশিয়ার রাজধানী মস্কোর করোনাভাইরাস হাসপাতালে শনিবার অগ্নিকাণ্ডের জেরে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। উত্তরপশ্চিম মস্কোর ওই হাসপাতালটিতে শুধু করোনা আক্রান্তদেরই চিকিত্‍‌সা চলছিল। ইমার্জেন্সি মন্ত্রকের বিবৃতি দিয়ে সংবাদ সংস্থা আরআইএ জানাচ্ছে, করোনা রোগীদের একটি রুমে হঠাত্‍‌ই আগুন লাগে। তার জেরে একজন ধোঁয়ায় অসুস্থ হয়ে মারা গিয়েছেন।

কী ভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। রোগীরা হাসপাতালে ঠিক কী অবস্থায় রয়েছেন, সে বিষয়ে বিশদে কিছু জানা না গেলেও, একটি সূত্রে দাবি করা হয়েছে, সকলেই সুস্থ। নিরাপদে রয়েছেন। তবে, মন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, আগুন তীব্র হওয়ার আগেই নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে। ক্ষয়ক্ষতির বিশদ যদিও জানা যায়নি।

মস্কোর মেয়র সের্গেই সোবায়ানিন রাতে ট্যুইট করে জানান, আগুন সম্পূর্ণ নেভার পরেও ওই হাসপাতাল থেকে করোনা আক্রান্ত রোগীদের অন্যত্র সরিয়ে দেওয়া হচ্ছে। মেয়র জানান, রোগীদের একটি রুম থেকেই আগুন ছড়িয়েছিল। তবে, কী ভাবে তা তদন্তের পরেই বলা সম্ভব।

রাশিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ২ লক্ষের বেশি মানুষ । মৃত্যু হয়েছে ১৮০০ জনের। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে মস্কো-সহ গুরুত্বপূর্ণ শহরগুলিতে লকডাউন চলছে। দেশের মোট করোনা মৃতের অর্ধেকই রাজধানী মস্কোয়। আক্রান্তের নিরিখে ফ্রান্স, জার্মানিকে পিছনে ফেলে প্রথম পাঁচে ঢুকে পড়েছে মস্কো।

  •  
  •  
  •  
  •