ট্রাম্প সোশ্যাল মিডিয়া নিয়ে নির্বাহী আদেশে সই করলেন

নিউজ ডেস্কঃ

ফেসবুক, টুইটারের মতো সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট কোম্পানিগুলোকে দৃঢ়ভাবে নিয়ন্ত্রণ করতেই এমন আদেশে সই করেছেন তিনি।

বৃহস্পতিবার (২৮ মে) ফেসবুক, টুইটার ও গুগলের মতো প্রযুক্তি সংস্থাগুলিকে লক্ষ্য করে নির্বাহী আদেশে সই করার আগে ট্রাম্প বলেন, আমরা এগুলো নিয়ে বিরক্ত হয়েছি।

এর আগে নিজের অ্যাজেন্ডাকে সমর্থন করে না এমন সামাজিক যোগাযোগ মিডিয়া বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

গত মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন টুইটের ফ্যাক্ট চেক লিঙ্ক দেওয়া শুরু করে টুইটার। মার্কিন প্রেসিডেন্ট যে টুইট করেছেন, তা কতটুকু সত্য সেটি যাচাই করার জন্য তার টুইটের নিচে ‘প্রকৃত খবর যাচাই করুন’ এমন ফ্যাক্ট চেকিং ট্যাগ ব্যবহার করে টুইটার। আর এতে সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর ব্যাপক ক্ষেপে যান মার্কিন প্রেসিডেন্ট।

ক্ষেপে গিয়ে ডোনাল্ড ট্রাম্প গত বুধবার সোশ্যাল মিডিয়াকে দৃঢ়ভাবে নিয়ন্ত্রণ, এমনকি বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে একটি টুইট করেন।

তিনি বলেন, রিপাবলিকানরা মনে করেন— সোশ্যাল মিডিয়া রক্ষণশীলদের কণ্ঠ একেবারে স্তব্ধ করে দেয়। যেকোনো কিছু ঘটার আগেই আমরা তাদের (সোশ্যাল মিডিয়া) নিয়ন্ত্রণ করব বা বন্ধ করে দেব।

তবে সোশ্যাল মিডিয়া নিয়ে মার্কিন প্রেসিডেন্টের নির্বাহী আদেশের ব্যাপারে ফেসবুক, টুইটার ও গুগল কর্তৃপক্ষ এখনো কোনো মন্তব্য করেনি।

  •  
  •  
  •  
  •