পিছিয়ে গেল করোনায় অস্কারের আসর

নিউজ ডেস্কঃ

সিনেমা জগতের মানুষদের কাছে একাডেমী অ্যাওয়ার্ড অস্কারের এক অন্যরকম গুরুত্ব রয়েছে। তারকাদের জন্য অনন্য সম্মানের এই খেতাবটি বিশেষ গুরুত্বপূর্ণ। প্রতি বছর এই আয়োজনের দিয়ে মুখিয়ে থাকেন বিশ্ববাসী। দুঃসংবাদ হলো প্রতিবারের মতো এবার সঠিক সময়ে হচ্ছে না অস্কারের আসর।

করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেলো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার)। সোমবার অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স ঘোষণা করেছে, পূর্বনির্ধারিত ২৮ ফেব্রুয়ারিতে ৯৩তম অস্কারের আসর বসবে না। তার পরিবর্তে, চলচ্চিত্রের এ আসর বসবে ২০২১ সালের ২৫ এপ্রিল।

৫৪ জন মেম্বারকে নিয়ে অনলাইনে এক বোর্ড মিটিংয়ে এসব সিদ্ধান্ত নেওয়া হয়৷ জানানো হয়, অস্কারের ছবি পাঠানোর জন্য সময়সীমাও বাড়িয়ে দেওয়া হয়েছে৷

একাডেমির সভাপতি ডেভিড রুবিন এবং একাডেমির প্রধান নির্বাহী ডন হডসন একটি যৌথ বিবৃতিতে বলেন, এক শতাব্দীরও বেশি সময় ধরে সিনেমা খারাপ সময়ে মানুষকে সান্ত্বনা, অনুপ্রেরণা এবং বিনোদন দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে।

বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির কারণে বহু প্রতীক্ষিত সিনেমার মুক্তি থমকে গেছে, মঞ্চ ও প্রেক্ষাগৃহ বন্ধ, সিনেমা নির্মাণের কাজও বন্ধ হয়ে আছে। এ বছর চলচ্চিত্র নির্মাতাদের আরেকটু সময় দেওয়া হলো, অস্কারের জন্য। তারা যাতে সময় নিয়ে অস্কার দৌড়ে ছবি পাঠাতে পারেন।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস আয়োজন পেছানোর এটিই ঘটনা প্রথম নয়, ১৯৩৮ সালে লস অ্যাঞ্জেলেসে বন্যার জন্য এবং ১৯৬৮ এ মার্টিন লুথার কিংয়ের হত্যার পর স্থগিত রাখা হয়েছিল অস্কার ৷

  •  
  •  
  •  
  •