ফিরেছে দর্শক ফ্রান্সের মাঠে

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের প্রকোপে দীর্ঘদিন বন্ধ ছিল বৈশ্বিক সব ধরনের খেলাধুলা। প্রাণঘাতী এই ভাইরাসের ধাক্কা সামলে স্বাভাবিক অবস্থা ফিরতে শুরু করেছে বিশ্বের অনেক দেশেই। খেলাধুলাও মাঠে ফিরছে। বুন্দেসলিগা দিয়ে শুরু হয়েছে ক্লাব ফুটবল। লা লিগা, সিরি ‘এ’ ও সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হয়েছে। কিন্তু সবখানেই খেলা হচ্ছে দর্শকশূন্য মাঠে।

ব্যতিক্রম ঘটতে যাচ্ছে ফ্রান্সে। দর্শক নিয়েই মাঠে ফুটবল ফিরতে যাচ্ছে দেশটিতে। গ্যালারিতে বসে দর্শকদের খেলার দেখার ব্যবস্থা করে দিতে যাচ্ছে ফ্রান্স। আগামী ১১ জুলাই থেকে মাঠে দর্শক ঢোকার অনুমতি দিতে যাচ্ছে দেশটির সরকার।

দর্শকদের জন্য স্টেডিয়ামের দরজা খুলে দেওয়া হলেও সীমা বেধে দেওয়া হচ্ছে। আগের মতো করে স্টেডিয়ামের দরজা খোলা হচ্ছে না। শনিবার দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বোচ্চ পাঁচ হাজার দর্শক খেলা দেখার সুযোগ পাবেন।

পয়েন্ট ব্যবধান অনেক থাকায় লিগ শেষ না করেই প্যারিস সেইন্ট জার্মেইকে চ্যাম্পিয়ন ঘোষণা করে ফ্রেঞ্চ লিগ ওয়ান কর্তৃপক্ষ। আগামী আগস্টে শুরু হবে নতুন মৌসুম। তবে এরআগেই ফ্রান্সের ফুটবল মাঠে দর্শক ফিরবে।

ফরাসি কাপ ও লিগ কাপের ফাইনাল মাঠে বসেই দেখতে পারবেন দর্শকরা। এ ছাড়া প্রাক মৌসুমের প্রীতি ম্যাচগুলোও গ্যালারিতে বসে দেখতে পারবেন তারা।

  •  
  •  
  •  
  •