একদিনে ব্রাজিলে সর্বোচ্চ রের্কড

নিউজ ডেস্কঃ

বর্তমান বিশ্বে করোনা মহামারির হটস্পট হিসেবে যে কয়টি দেশ শীর্ষে রয়েছে তার মধ্যে দক্ষিণ আমেরিকান দেশ ব্রাজিল অন্যতম। দেশটি প্রায় প্রতিদিনই উদ্বেগজনকহারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪০ হাজার ১৩১ জন আক্রান্ত হয়েছে। মহামারি শুরুর পর একদিনে এটাই দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের ঘটনা। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১১ লাখ ৫১ হাজার ৪৭৯ জন জনে দাঁড়িয়েছে। একই দিনে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৪ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ হাজার ৭৭১ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় স্থানে ব্রাজিল, লাতিন আমেরিকায় তারা সবার উপরে। একাধিক বিশেষজ্ঞ শঙ্কা করছেন যে ব্রাজিল আক্রান্ত ও মৃতের সংখ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে যেতে পারে।

এদিকে প্রতিদিন রেকর্ড সংখ্যক আক্রান্ত হলেও ব্রাজিল তাদের বড় বড় শহরগুলোর লকডাউন তুলে নিয়েছে। খুলেছে রেস্টুরেন্ট, দোকান-পাট ও কম গুরুত্বপূর্ণ ব্যবসা-বাণিজ্য। সেখানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

উল্লেখ্য, ব্রাজিলে করোনার আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয় ২৬ ফেব্রুয়ারি। মে ও জুন থেকে এর প্রকোপ ভয়াবহ আকারে বাড়তে থাকে। গত ১৯ জুন দেশটিতে একদিনে সর্বোচ্চ ৫৪ হাজার ৭৭১ জন আক্রান্ত হন এবং সর্বোচ্চ মৃত্যু ছিল ৪ জুন ১ হাজার ৪৭৩ জনের।

  •  
  •  
  •  
  •