ফ্লু ভ্যাকসিন নিয়ে উদাসীন মার্কিন অভিভাবকরা

নিউজ ডেস্কঃ

আমেরিকার অভিভাবকদের এক-তৃতীয়াংশ তাদের সন্তানদের এ বছর ফ্লু ভ্যাকসিন দেয়ার ব্যাপারে আগ্রহী নন। এ বিষয়ে তাদের কোনো পরিকল্পনা নেই। গতকাল ন্যাশনাল পোল অন চিলড্রেনস হেলথ এ তথ্য প্রকাশ করেছে। অন্যদিকে এ বছর যুক্তরাষ্ট্রের শিশুরা একই সঙ্গে ফ্লু এবং কভিড-১৯ দিয়ে আক্রান্ত হতে পারে, যা তাদের জন্য মরণঘাতী হতে পারে।

দুই-তৃতীয়াংশ অভিভাবক এটা মানতে নারাজ যে এ বছর তাদের সন্তানদের ফ্লু ভ্যাকসিন দেয়াটা অন্য যেকোনো সময়ের তুলনায় বেশি প্রয়োজনীয়। এমনকি সরকারি সংস্থা ও শিশুরোগ বিশেষজ্ঞরা নিয়মিতভাবে এ বিষয়ে সচেতন করলেও মার্কিন অভিভাবকদের মধ্যে তেমন হেলদোল নেই।

‘পাঁচ বছরের কম বয়সী বিশেষত দুই বছরের নিচের শিশুরা ফ্লুজনিত মারাত্মক জটিলতায় আক্রান্ত হতে পারে’—এমন সতর্কবার্তা জানিয়েছে ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন। তারা আরো বলছে, এ বছর যুক্তরাষ্ট্রে সব বয়সী মানুষের ফ্লু শট নেয়াটা অন্য যেকোনো সময়ের তুলনায় বেশি গুরুত্বপূর্ণ। ‘আমরা ফ্লু ও কভিড-১৯-এর ঢেউয়ের চূড়া একই সময়ে দেখতে পারি। এমনটা হলে পুরো স্বাস্থ্য ব্যবস্থা বেশ চাপে পড়ে যাবে’, বলেন মিশিগানের সিএস মট চিলড্রেনস হসপিটালের করা জরিপের সহযোগী পরিচালক সারাহ ক্লার্ক।

  •  
  •  
  •  
  •