২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রার্থী হতে পারেন ডনাল্ড ট্রাম্প

নিউজ ডেস্কঃ

মঙ্গলবার রাতে হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে তিনি এমন ইঙ্গিত দিয়েছেন বলে ফক্স নিউজ জানিয়েছে।

“চারটি বছর খুব চমৎকার ছিল। আরও চার বছরের জন্য চেষ্টা করছি আমরা। না হলে, চার বছরের মধ্যে আবার আমাদের দেখা হবে,” ওই অনুষ্ঠানে সমর্থকদের উদ্দেশ্যে বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেছেন বলে সেখানে উপস্থিত রিপাবলিকান পার্টির দুটি সূত্র ফক্স নিউজকে নিশ্চিত করেছেন।

যুক্তরাষ্ট্রের এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট জো বাইডেন জয়ী হলেও ট্রাম্প পরাজয় স্বীকার করেননি বরং নির্বাচনের ফল পরিবর্তনের জন্য আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন।

২০২৪ সালের নির্বাচনে ফের দাঁড়ানোর সম্ভবনার বিষয়ে এর আগ পর্যন্ত চুপ ছিলেন ট্রাম্প। ২৬ নভেম্বর, ‘থ্যাংসগিভিং ডে’তে তিনি বলেছিলেন, “আমি এখনও ২০২৪ নিয়ে কথা বলতে চাই না।”

কিন্তু চার বছর পর তিনি আবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান, রুদ্ধদ্বার কক্ষে ট্রাম্প তার উপদেষ্টাদের এমনটি বলেছিলেন বলে সোমবার ফক্স নিউজের প্রধান হোয়াইট হাউস সংবাদাতা জন রবার্টস তার এক প্রতিবেদনে জানিয়েছিলেন।

২০ জানুয়ারি বাইডেনের অভিষেক অনুষ্ঠানের আগেই বা ওই অনুষ্ঠান চলাকালে ট্রাম্প ফের চার বছর পরের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দিতে পারেন বলে প্রতিবেদনটিতে বলা হয়েছিল।

অভ্যন্তরীণ ওই বিতর্ক সর্ম্পকে অবহিত একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ২০ জানুয়ারি বাইডেনের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত না হয়ে বরং ওই সময়ই ২০২৪ সালের নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেবেন বলে উপদেষ্টাদের সঙ্গে আলোচনা করছিলেন ট্রাম্প।

তবে তখন এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।

 

  •  
  •  
  •  
  •