নতুন বছর জয় দিয়ে শুরু করলো বার্সা

নিউজ ডেস্কঃ

আগের ম্যাচে দলে ছিলেন না বার্সার আর্জেন্টাইন সেনসেশন লিওনেল মেসি। সেটার খেসারতও দিতে হয়েছে বার্সেলোনাকে। তবে চোট থেকে সেরে উঠতেই মাঠে নেমে পড়লেন অধিনায়ক। দলও জয় দিয়ে শুরু করলো নতুন বছর। তবে সেটা ঠিক তৃপ্ত করতে পারেনি বার্সা ভক্ত-সমর্থকদের। পয়েন্ট তালিকার তলানিতে থাকা হুয়েস্কার বিপক্ষে বার্সেলোনা জিতেছে ন্যূনতম ব্যবধানে।

রবিবার স্প্যানিশ লা লিগায় স্বাগতিকদের বিরুদ্ধে কাতালান জায়ান্টরা জিতেছে ১-০ গোলের ব্যবধানে। ম্যাচের ২৭ মিনিটে একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন ফ্রেঙ্কি ডি জং। তবে এই গোলের নেপথ্য নায়ক মেসি। তিনি নিজেও অবশ্য গোল করার অসংখ্য সুযোগ পেয়ে হাতছাড়া করেছেন। লীগে নিজের ৫০০তম ম্যাচে আরেকটু ভালো করতে পারতেন মেসি।

কাতালানদের ডাচ কোচ রোনাল্ড কোম্যান এই জয়ে ইতিবাচক দিক খুঁজে নিয়েছেন। তার এমন ভাবনার কারণ দুটি। প্রথমত, জয় দিয়ে বছর শুরু করা গেল এবং একই সঙ্গে জয়ে ফেরা হলো। দ্বিতীয়ত, ইনজুরি থেকে সেরে উঠে মাঠে নামানো গেছে অধিনায়ক মেসিকে। যদিও চোটের কারণে জড়তা ছিল তার পারফরম্যান্সে।

শুধু মেসিই নন, হতাশ করেছেন উসমান ডেম্বেলে, পেদ্রি, জর্ডি আলবাও। আসলে এদিন বার্সাকে ডেকে এনে তাদের আক্রমণ বিভাগের পরীক্ষাই নিয়েছে হুয়েস্কা। ঘরের মাঠে মেসিদের জন্য রক্ষণদুর্গ বেশ আঁটসাঁট করে রাখে তারা। হুয়েস্কার গোলরক্ষকও যেন অতিমানব হয়ে উঠছিলেন এদিন। সবমিলিয়ে স্বাগতিকদের রক্ষণ দেয়াল ভাঙতে হিমশিম খেতে হয়েছে কোম্যানের শিষ্যদের।

চলতি মৌসুমে এটি মেসিদের অষ্টম জয়। বাকি আট ম্যাচের চারটিতে হেরেছে তারা; ড্র চারটিতে। ২৮ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের পাঁচে আছে ফ্যান ফেভারেট দলটি। এক ম্যাচ বেশি খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

 

  •  
  •  
  •  
  •