যুক্তরাষ্ট্রে ভয়াবহ তুষারপাতে ২১ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ

তীব্র তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটির বেশ কয়েকটি অঙ্গরাজ্যে বিদ্যুৎবিচ্ছিন্ন ৬০ লাখেরও বেশি মানুষ। এতে ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিন কাটাচ্ছেন স্থানীয়রা। তুষারঝড়ের কবলে পড়ে মৃত্যু হয়েছে অন্তত ২১ জনের, আহত আরও অনেকে। দেশটির ১৫ কোটি মানুষ রয়েছেন জরুরি সতর্কতার আওতায়। নাজুক অবস্থা মেক্সিকো, গ্রিস, তুরস্কসহ আরও কয়েকটি দেশের।

তীব্র তুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের ইউটা অঙ্গরাজ্য। দিনের বেলাতেও নেমে এসেছে রাতের আঁধার। বেগতিক পরিস্থিতি নিউ মেক্সিকো, শিকাগো এবং টেক্সাসেও। টেনেসি, লুইসিয়ানার অবস্থাও খুব একটা ভালো নয়। কোথাও কোথাও ১৬ ইঞ্চির বেশি বরফ জমেছে। অঙ্গরাজ্যগুলোর হাজার হাজার বাড়িতে নেই বিদ্যুত। ৬০ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তাপমাত্রা মাইনাস ২ থেকে মাইনাস ২৮ ডিগ্রির মধ্যে নেমে আসায় জীবনযাত্রা হয়ে পড়েছে স্থবির। যুক্তরাষ্ট্র ছাড়াও তার প্রতিবেশী দেশ মেক্সিকোর উত্তরাঞ্চলেও ব্যাপক তুষারপাতে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। বিদ্যুৎ না থাকায় সংকট আরও ঘণীভূত হয়েছে।

ইউরোপের দেশ গ্রিসে তুষারপাত তীব্র হয়েছে আরও। এতে সেখানেও ব্যাহত হচ্ছে মানুষের কার্যক্রম। নেদারল্যান্ডসসহ আরও কয়েকটি দেশে দেখা গেছে তুষারপাত। গেলো ১৫ বছরের মধ্যে এই প্রথমবার লিবিয়াতে দেখা গেছে তুষারপাত। আর তুরস্কের অবস্থা অপরিবর্তিত। বরফ পড়ে রাস্তাঘাটে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

 

  •  
  •  
  •  
  •