হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তুরস্কে ১১ সেনা নিহত

নিউজ ডেস্কঃ

তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১১ সেনা কর্মকর্তা। আহত হয়েছেন আরও দু’জন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর আনাদোলু এজেন্সির।

জানা যায়, কুগার হেলিকপ্টারটি তুরস্কের বিতলিস প্রদেশের কেকমেস গ্রামের কাছে বিধ্বস্ত হয়। সেটি তাতভান শহর থেকে নিকটবর্তী বিনগল প্রদেশে যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কর্তৃপক্ষের।

তুর্কি কর্মকর্তারা জনিয়েছেন, ভুক্তভোগীদের মধ্যে নয়জন ঘটনাস্থলেই মারা যান। বাকি দু’জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারান।

নিহতদের মধ্যে তুর্কি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসও রয়েছেন।

 

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়াকে ‘দুর্ঘটনা’ বলে উল্লেখ করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

তুর্কি প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সয়লু এবং জ্যেষ্ঠ সেনা কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো।

ন্যাটো মিত্র তুরস্কের এমন ক্ষতিতে শোক প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্র। প্রয়োজনে যেকোনও ধরনের সহায়তা করতে প্রস্তুত বলেও জানিয়েছে তারা।

সামরিক হেলিকপ্টারটি এমন এলাকায় বিধ্বস্ত হয়েছে যেখানে তুর্কি বাহিনী কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে প্রায়ই অভিযান চালায়।

এর আগে, ২০১৭ সালে তুরস্কের ইরাক ও সিরিয়া সীমান্তবর্তী সিরনাক প্রদেশে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ১৩ সেনা প্রাণ হারিয়েছিলেন।

  •  
  •  
  •  
  •