বুলেট-বোমার আতঙ্ক উপেক্ষা করেই আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল

AKSA

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরাইলের অব্যাহত বিমান হামলা ও তাণ্ডবের মধ্যেও পবিত্র আল আকসা মসজিদে বিপুল সংখ্যক ফিলিস্তিনি ঈদুল ফিতরের নামাজে অংশ নিয়েছেন।

ইসরাইলের অব্যাহত বিমান হামলা ও আল-আকসায় তাণ্ডবের জেরে অবরুদ্ধ গাজা উপত্যকায় এবারের ঈদুল ফিতরের সব আয়োজন বাতিল ঘোষণা করেছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

কিন্তু তা সত্ত্বেও বৃহস্পতিবার মুসলিমদের তৃতীয় পবিত্রতম মসজিদটিতে মুসল্লিদের ঢল নামে। পুরুষদের পাশাপাশি নারী-শিশুদের আকসা কম্পাউন্ডে দেখা যায়।

অপরদিকে ঈদের দিনেও ফিলিস্তিনে বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। বৃহস্পতিবার ফিলিস্তিনে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। ফিলিস্তিনের মানুষের সকালের ঘুম ভেঙেছে বোমার শব্দে। কিছুক্ষণ পরপর ইসরায়েলের যুদ্ধবিমান থেকে বোমা গিয়ে পড়ছে গাজা শহরে। ভবনগুলো কেঁপে উঠছে বোমার শব্দে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত কয়েকদিনের বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ এ। নিহতদের মধ্যে ১৭ জনই শিশু। আহত হয়েছে ৩৯০ এর বেশি মানুষ।

ইসরায়েল জানিয়েছে, হামাস গাজা থেকে ইসরায়েলের বিভিন্ন স্থাপনায় ১৫০০ রকেট হামলা চালিয়েছে। সংঘর্ষে এ পর্যন্ত ৬ ইসরায়েলি নিহত হয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3