আল-আকসা থেকে মুসলিমদের পিটিয়ে বের করে দিচ্ছে ইসরায়েলি পুলিশ

আন্তর্জাতিক ডেস্কঃ

ইসরাইল ও ফিলিস্তানের মধ্যে টানটান উওেজনার মাঝে যুদ্ধ বিরতির পর ও ইসরাইল যেন তাদের আগ্রাসন থামাচ্ছেই না। ২৩ মে রাতে ফজরের নামায পড়ার সময় আল-আকসা মসজিদ থেকে মুসলিমদের পিটিয়ে বের করে দিয়ে সেখানে একদল ইহুদিকে ঢুকিয়েছে ইসরায়েলি পুলিশ। প্রত্যক্ষদর্শীদের বরাতে ও ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা এ তথ্য নিশ্চিত করেছে। রোববার (২৩ মে) ফজরের নামাজ পড়ার সময় পবিত্র হারাম-আল শরিফে মুসল্লিদের ওপর হঠাৎ হামলা চালায় ইসরায়েলি পুলিশ। এ সময় তাদের মারধর করে বের করে দেওয়া হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত ও হয়েছে।

এর কিছুক্ষণ পরেই ইসরায়েলের একদল ইহুদি দখলদার সেখানে প্রবেশ করে।

বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ঘটনাস্থল থেকে অন্তত ছয় ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েলি পুলিশ।

তাদের মধ্যে ফাদি আলিয়ান নামে আল-আকসার এক নিরাপত্তারক্ষীও রয়েছেন। তিনি মুসল্লিদের ওপর হামলার ঘটনা ভিডিও করার চেষ্টা করেছিলেন কিন্তু সফল হননি বলে জানা গেছে।

এছাড়া আল-আকসার প্রবেশপথে ও কড়াকড়িও বাড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখানে ৪৫ বছরের কম বয়সী মুসল্লিদের প্রবেশ নিষিদ্ধ করেছে দখলদাররা।

গত রমজান মাসের শেষের দিকে থেকে আল-আকসা প্রাঙ্গণে তাণ্ডব চালায় ইসরায়েলি বাহিনী। তার পর থেকেই ফিলিস্তিনিদের ওপর উল্টো হামলা-সহিংসতা বাড়িয়ে দেয় ইসরায়েল। যা পরিণতি যুদ্ধে রুপ নিলে ও বেশ কয়েকদিন পর অবশেষে যুদ্ধ বিরতির পর ও সহিংসতা নূন্যতম থামাচ্ছে না ইসরাইল।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,