বেড়েই চলেছে মুরগির বাজার দর

নিউজ ডেস্কঃ

ছুটির দিনে যাঁদের বাজার করার অভ্যাস, তাঁদের পকেটে আজ বাড়তি টাকা থাকতে হবে। এর একটি কারণ হলো গত শুক্রবারও ঢাকার বিভিন্ন বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে সর্বোচ্চ ১৫০ টাকায়। এক সপ্তাহ পর আজ শুক্রবারে একই ওজনের মুরগি কিনতে বাড়তি আরও ১০ টাকা খরচ করতে হবে।

নিউমার্কেট কাচাঁবাজারে গতকাল বৃহস্পতিবার দুপুরে মুরগি কিনতে আসা আজিমপুরের বাসিন্দা সায়মা রহমান বলেন, ‘বাচ্চাদের জন্য বাসায় অন্তত মুরগির একটা পদ রাখতে হয়। কিন্তু মুরগির দাম যেভাবে বাড়ছে, তাতে তো মুশকিলে পড়ে যাব।’

শবে বরাত, রমজান মাস ও ঈদ আসছে। তাই দাম কমার কোনো সম্ভাবনা নেই। শুধু মুরগির দামই যে বাড়তি, তা নয়; বাজারে নতুন ওঠা ঢ্যাঁড়স, পটল, করলার দামও চড়া। চালের বাজারেও সুখবর নেই।

অবশ্য দুই সপ্তাহ ধরেই মুরগির দাম বাড়ছে। বিক্রেতাদের দাবি, পোলট্রি খামারে বাচ্চা মুরগির দাম বেড়ে যাওয়ায় এ অবস্থা হয়েছে। যদিও গত সপ্তাহে বিক্রেতাদের যুক্তি ছিল, বিয়ে, বনভোজনসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বেড়ে যাওয়ায় মুরগির চাহিদা বেড়েছে। কিন্তু সরবরাহ কম থাকায় দাম বেড়ে গেছে।

সামনে মুরগির দাম কমবে, এমন কোনো আশার কথাও শোনাতে পারেননি খুচরা ও পাইকারি বিক্রেতারা। এর কারণ হিসেবে তাঁরা বলছেন, শবে বরাত, রমজান মাস ও ঈদ আসছে। তাই দাম কমার কোনো সম্ভাবনা নেই।

  •  
  •  
  •  
  •