২ কোটি ৮০ লাখ ডলার যুক্তরাষ্ট্র, দেড় কোটি ডলার সৌদি

ডেস্ক নিউজ:
মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতনে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের শরণার্থীদের জন্য দুই কোটি ৮০ লাখ ডলার সহায়তা দেবে যুক্তরাষ্ট্র। সহায়তার এই অর্থ দিয়ে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয়স্থান, খাদ্য নিরাপত্তা, পুষ্টি সহায়তা, স্বাস্থ্য সেবা ও বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন সেবা দেয়া হবে।

বুধবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর দমন অভিযানের মুখে প্রাণ বাঁচাতে পালিয়ে আসা এই শরণার্থীদের আশ্রয় দেয়ায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেন তিনি।

মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতনে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য এক কোটি ৫০ লাখ মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়ে সৌদি আরব।

এদিকে, বুধবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ইউএস হাউজ অব রিপ্রেজেন্টেটিভস সদর দপ্তরে মার্কিন-আরব সম্পর্ক বিষয়ক এক বৈঠকের পর রাবিহ রোহিঙ্গাদের জন্য সহায়তার বিষয়টি প্রকাশ করেন।

কিং সালমান সেন্টারের ত্রাণ ও মানবিক বিভাগের কর্মকর্তা এবং সৌদি রয়েল কোর্টের উপদেষ্টা আব্দুল্লাহ আল রাবিহ এ সহায়তার কথা জানান।

  •  
  •  
  •  
  •