কমছে না শিমুলিয়া ঘাটে ঢাকাগামী গার্মেন্টস কর্মীদের ভিড়

 

নিউজ ডেস্কঃ

বৃষ্টি ও করোনাভাইরাসের শঙ্কা উপেক্ষা করেই মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট দিয়ে ছুটে চলেছেন ঢাকাগামী হাজারো গার্মেন্টস কর্মী।শনিবার (২ মে) টানা ষষ্ঠ দিনেও গার্মেন্টস কর্মীদের ঢল দেখা গেছে দক্ষিণবঙ্গ দিয়ে ঢাকার মুল প্রবেশদ্বার এ নৌরুটের শিমুলিয়া ঘাটে।প্রতিদিনের মতো ফেরি ও ট্রলারে করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছেন শত শত গার্মেন্টস কর্মী।

 

 

এদিকে, কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরি ও ট্রলারে শিমুলিয়া ঘাটে আসলেও ঢাকায় যেতে গার্মেন্টসকর্মীদের চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়া ঘাট থেকে অটোরিকশা, সিএনজি কিংবা রিকশাযোগে সড়কে ভেঙে ভেঙে ঢাকার উদ্দেশ্যে ছুটে চলছেন গার্মেন্টসকর্মীরা।

উপজেলার মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, সকালে কাঁঠালবাড়ি ঘাট থেকে যাত্রীবোঝাই করে শিমুলিয়ায় ছেড়ে আসে রো-রো ফেরি শাহ মখদুম, শাহ পরান ও ডাম্প ফেরি রামশিং।ফেরি ৩টিতে শহস্রাধিক যাত্রী ছিলেন। যাদের বেশির ভাগই গার্মেন্টসকর্মী।

 

ফেরি ছাড়াও ট্রলারে ট্রলারে দক্ষিণবঙ্গ থেকে ছুটে আসছেন যাত্রী সাধারণ।প্রসঙ্গত, গত বুধবার থেকে প্রতিদিনই শিমুলিয়া ঘাটে ঢাকাগামী পোশাকশ্রমিকদের ভিড় লক্ষ করা যাচ্ছে।

  •  
  •  
  •  
  •