১ কোটি ৩৭ লাখ টাকার বিড়ির নকল ব্যান্ডরোল উদ্ধার রংপুরের হারাগাছ থেকে

নিউজ ডেস্কঃ

রংপুরের হারাগাছ থেকে এবার বিড়ির নকল ব্যান্ডরোল উদ্ধার করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সন্ধ্যায় হারাগাছ পৌর এলাকার পশ্চিম পোদ্দারপাড়ার একটি বাড়ি থেকে এসব নকল ব্যান্ডরোল উদ্ধার করা হয়। এ সময় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে নকল ব্যান্ডরোল সিন্ডিকেটের সদস্য স্বপন প্রামাণিক, নয়ন প্রমাণিক ও সবুজ প্রামাণিক পালিয়ে যান।

এদিকে রংপুর বিভাগীয় কাস্টমস কর্মকর্তা একেএম খায়রুল বাশার জানান, কাস্টমসের বিভাগীয় কমিশনারের নির্দেশে একটি অভিযানিক দল হারাগাছের পোদ্দারপাড়ায় মৃত সাহেদ আলীর বাড়িতে অভিযান চালিয়ে বিড়ির নকল ব্যান্ডরোলগুলো উদ্ধার করেছে। এসব ব্যান্ডরোলের বাজারমূল্য ১ কোটি ৩৭ লাখ ৯৮ হাজার ৬০২ টাকা।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদী জানান, এ ঘটনায় হারাগাছ মেট্রোপলিটন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। চলমান পরিস্থিতিতে রাজস্ব আদায়ের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এর আগে গত শনিবার (১১ জুলাই) হারাগাছের দুইটি গোডাউন থেকে রাজস্ব ফাঁকি দিয়ে পরিবহনের সময় কাভার্ড ভ্যানসহ বিভিন্ন নামের ২৯ লাখ ১২ হাজার শলাকা বিড়ি উদ্ধার করা হয়। যার মূল্য ছিল ২০ লাখ ৯৬ হাজার ৬৪০ টাকা। এসব বিড়ি থেকে সরকারের ৯ লাখ ৪৩ হাজার ৪৮৮ টাকা রাজস্ব আদায় হতো।

  •  
  •  
  •  
  •