সৌদি আরবের কাছে কৃষি খাতে শ্রমিক নিয়োগে অনুরোধ করেছে বাংলাদেশ

নিউজ ডেস্কঃ

কৃষি খাতে শ্রমিক নিয়োগে সৌদি আরবের কাছে অনুরোধ করেছে বাংলাদেশ। সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সাউদের সঙ্গে ফোনালাপে এমন অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুুল মোমেন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গত বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুুল মোমেনকে টেলিফোন করেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সাউদ। এ সময়ে ড. এ কে আব্দুল মোমেন ঐচ্ছিকভাবে ‘ওআইসি কভিড-১৯ রেসপন্স ও রিকভারি’ তহবিল গঠনের জন্য সৌদি আরবকে উদ্যোগ নিতে আহ্বান জানান। মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুহারা ১১ লাখ রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য সৌদি আরবের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

টেলিফোন আলাপে সৌদি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের কভিড-১৯ পরিস্থিতি নিয়ে ড. এ কে আব্দুল মোমেনের কাছে জানতে চান। বাংলাদেশের কভিড নিয়ে বর্তমান পরিস্থিতি নিয়ে ড. এ কে আব্দুল মোমেন সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

ফোনালাপে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে দেশটির কৃষি খাতে বাংলাদেশী শ্রমিক নিয়োগের অনুরোধ করেন। সেই সঙ্গে গরু ও মুগরির মাংস প্রক্রিয়াকরণে সৌদি আরবের সরকারি ও বেসরকারি বিনিয়োগকারীদের বাংলাদেশের প্রাণিসম্পদ খাতে বিনিয়োগের অনুরোধ করেন ড. এ কে আব্দুল মোমেন।

এছাড়া সৌদি আরবকে বাংলাদেশ থেকে হালাল গরু ও মুগরির মাংস আমদানির জন্য প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সাউদকে অনুরোধ করেন তিনি। সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীকে ভালো মানের পিপিই উৎপাদন এবং রফতানি সক্ষমতার বিষয়েও অবহিত করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

  •  
  •  
  •  
  •