বরিশালে একাদশ শ্রেণির অনলাইন ক্লাশ

নিউজ ডেস্কঃ

দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও একাদশ শ্রেণির অনলাইন ক্লাশ শুরু হয়েছে। রবিবার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিক নির্দেশনা দিয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে স্ব স্ব কলেজের শিক্ষকরা ফেসবুকে আলাদা গ্রুপের মাধ্যমে তাদের শিক্ষার্থীদের সাথে প্রথম দিন অরিয়েন্টেশন করেন।

সোমবার থেকে শিক্ষার্থীদের যথারীতি ক্লাশ চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ। তবে কিছু শিক্ষার্থী এখনো অনলাইন ক্লাশের বিষয়ে বিস্তারিত জানেন না।
নগরীর সরকারি সৈয়দ হাতেম আলী কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া এক ছাত্রী জানান, তিনি অনলাইন ক্লাশের কথা শুনেছেন। বিস্তারিত জানেন না। তাই খোঁজ খবর নিতে কলেজে এসেছেন।

সরকারি বরিশাল কলেজের এক শিক্ষক বলেন, মহামারির কারণে বাধ্য হয়ে অনলাইন সিস্টেমে যেতে হয়েছে। এর কোনো বিকল্পও ছিল না। আগামী ৭ অক্টোবর পর্যন্ত একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের কিছু কাজ চলবে। এরপর সকল শিক্ষার্থী, তাদের অভিভাবকদের সাথে ফোনে যোগাযোগ করে সবাইকে অনলাইন ক্লাশে যুক্ত হওয়ার আহ্বান জানাবেন তারা। একই সাথে চলবে অনলাইন ক্লাশ।

সরকারি বরিশাল কলেজের অধ্যক্ষ মো. নাসির উদ্দিন সিকদার জানান, সোমবার থেকে রুটিন অনুযায়ী নিয়মিত অনলাইন ক্লাশ হবে। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য আলাদা ফেসবুক গ্রুপ তৈরি করে ভর্তির সময় একাদশ শ্রেণির শিক্ষার্থীদের লিংক দিয়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা নিজ নিজ অবস্থান থেকে ফেসবুক গ্রুপে যুক্ত হয়ে অনলাইন ক্লাশ করতে পারবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: