সারাদেশে টিকাদান কর্মসূচি বন্ধ আজ

নিউজ ডেস্কঃ

রাজধানীসহ সারাদেশে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত টানা পাঁচদিন করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি চলেছে। তবে আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে এ কর্মসূচি বন্ধ থাকছে। আগামীকাল শনিবার থেকে পুনরায় টিকাদান শুরু হবে।

এদিকে কেন্দ্রগুলোতে টিকাদানে বিশৃঙ্খলা এড়াতে স্পট রেজিস্ট্রেশনও বন্ধ করা হয়েছে। টিকাদান প্রক্রিয়া সহজতর ও বিশৃঙ্খলামুক্ত করতে এসব সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সাপ্তাহিক ছুটি শুক্রবার ছাড়াও আগামীতে সরকারি সকল ছুটির দিনে টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। তবে সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকার নিবন্ধন চালু থাকবে। এছাড়া আপাতত দেশের বিভিন্ন টিকাদান কেন্দ্রে স্পট রেজিস্ট্রেশন বন্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, টিকা নেয়ার জন্য স্পট রেজিস্ট্রেশন অর্থাৎ কেন্দ্রে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করে তাৎক্ষণিকভাবে ভ্যাকসিন দেয়ার সুবিধা আপাতত বন্ধ করে দেয়া হয়েছে। নিবন্ধন না করেও অনেকে টিকা নিতে আসায় বিভিন্ন কেন্দ্রে অতিরিক্ত ভিড় তৈরি হচ্ছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন। পরবর্তীতে ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু হয়। গতকাল পর্যন্ত টিকা নিয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৩০৯ জন।

  •  
  •  
  •  
  •