দেড় লাখ শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ

ban

নিউজ ডেস্কঃ আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেসকোর্সের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) মাঠে তার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেন। এ ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম। পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্তিকামী জনগণকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে সেই ভাষণ ছিল এক মহামন্ত্র।

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে এবং ‘চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরাম’ এর ব্যবস্থাপনায় এক লাখ ৫০ হাজার ১৫১ জন শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর কালজয়ী ৭ই মার্চের ভাষণের (অনুকৃতি) উচ্চারিত হবে।

শনিবার (৬ মার্চ) বিকেলে এক প্রেস-ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। খুলনার বয়রাস্থ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ চত্ত্বরে এ অনুষ্ঠান আয়োজিত হবে।

মূল অনুষ্ঠানস্থলে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচিত একশত ৫১ জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) এর কন্ঠে এবং একই সাথে সমগ্র জেলা থেকে জুম ওয়েবিনারে সংযুক্ত এক লাখ ৫০ হাজার জন শিশু বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ।

মূল অনুষ্ঠানস্থলে ১৫১ জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) অংশগ্রহণের ব্যাখ্যাটি হলো: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০ জন + স্বাধীনতার সুবর্ণজয়ন্তী (৫০ বছর পূর্তি) উপলক্ষে ৫০ জন + বাঙালির একমাত্র অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে নির্দেশক ১।

  •  
  •  
  •  
  •