৩৩ সদস্যের হেফাজতের নতুন কমিটি

নিউজ ডেস্ক:

জুনায়েদ বাবুনগরীকে আমির এবং নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব হিসেবে বহাল রেখে হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলে থাকা ও রাজনৈতিক পরিচয়ধারী নেতাদের বাদ দেওয়া হয়েছে ৩৩ সদস্যবিশিষ্ট এ নতুন কমিটিতে। নতুন কমিটিতে যুক্ত হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রয়াত আমির শাহ আহমদ শফীর বড় ছেলে মো. ইউসুফ।

আজ সোমবার (৭ জুন) সকাল ১১টায় খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

গত বছরের ১৮ সেপ্টেম্বর মারা যান হেফাজতের প্রয়াত আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক শাহ আহমদ শফী। এরপর ১৫ নভেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে বাবুনগরীকে আমির করে হেফাজতের ১৫১ সদস্যের কমিটি গঠিত হয়। ১৫১ সদস্যের ওই কমিটিতে জায়গা পাননি আহমদ শফীর অনুসারীরা।

কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে কয়েকটি স্থানে বিক্ষোভ ও সহিংসতা চালান সংগঠনের নেতাকর্মীরা। ওই ঘটনার পর সংগঠনের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে গ্রেপ্তার করা হয়। একপর্যায়ে পুলিশি অভিযানে চাপে থাকা হেফাজতের সেই কমিটি গত ২৫ এপ্রিল রাতে বিলুপ্ত ঘোষণা করা হয়।

বাদের তালিকায় উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন- সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল হাবিব, নাছির উদ্দিন মুনির, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় নেতা জাকারিয়া নোমান ফয়জী, খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, হাসান জামিল, মুফতি হারুন ইজহার।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: