নাটোর সদর ও সিংড়ায় বুধবার থেকে কঠোর লকডাউন

nator-map

নিউজ ডেস্কঃ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নাটোর ও সিংড়া পৌরসভা এলাকায় বুধবার (৯ জুন) থেকে ১৫ জুন পর্যন্ত সাত দিনের কঠোর ‘লকডাউনে’র সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে এ সময়ে ওষুধসহ জরুরি সেবা সার্ভিস ব্যতিত সব কিছু বন্ধ থাকবে।

সোমবার (০৭ জুন) দিনগত গভীর রাতে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির ভার্চ্যুয়ালি এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অংশগ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।

প্রতিমন্ত্রী পলক বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবে না। সবার মাস্ক পরিধান বাধ্যতামূলক করতে হবে। কর্মহীন মানুষদের জন্য খাদ্যসহ জরুরি পণ্য সরবরাহ করবে স্বেচ্ছাসেবকরা। জরুরি পণ্য সরবরাহ কাজে যাতে কোনো রকম সমস্যা সৃষ্টি না হয়, প্রশাসনকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। ‘লকডাউনে’র কার্যকারিতার জন্য প্রশাসনকে কঠোর নজরদারি করতে হবে। করোনা সংক্রমণ ঠেকাতে এ সিদ্ধান্ত মানতে হবে এবং সবাইকে এগিয়ে আসতে হবে।

মধ্যরাতে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত জরুরি ওই বৈঠকে প্রতিমন্ত্রী, স্থানীয় ৩ সংসদ সদস্য, জেলা প্রশাসক পুলিশ সুপার সিভিল সার্জন, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন। বৈঠক শেষে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামীকাল (০৯ জুন) বুধবার থেকে ১৬ জুন পর্যন্ত নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভা এলাকা কঠোর ‘লকডাউনে’ থাকবে।

এদিকে, সোমবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে যেখানে শনাক্তের হার ৬৭ দশমিক ৩০ শতাংশ। তার আগের দিন এই হার ছিল ৫১ শতাংশ।

নাটোর জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৮৯৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৫০১ জন, মৃত্যু হয়েছে ২৮ জনের। সোমবার বিকেলে পর্যন্ত আক্রান্ত লোকজনের মধ্যে সদর হাসপাতালে ৩১ শয্যার বিপরীতে ভর্তি আছেন ৩৯ জন এবং হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৩৪৫ জন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: ,