ভার্চুয়াল ‘মার্কেটিং ডে’ শুরু হচ্ছে আজ থেকে

নিউজ ডেস্কঃ

করোনাকালে বিশ্ববাণিজ্যে পরিবর্তিত পরিস্থিতিতে বিপণন খাতের পেশাজীবী, শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের সঙ্গে সঙ্গে নতুন সুযোগ তৈরির লক্ষ্যে প্রযুক্তির মাধ্যমে আজ থেকে উদযাপিত হতে যাচ্ছে এবারের ‘বাংলাদেশ মার্কেটিং ডে’। উদ্বোধনী থেকে শুরু করে দুদিনে বিভিন্ন ওয়েবিনারে পেশাগত অভিজ্ঞতা বিনিময় করবেন বিপণন খাতের শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবীরা। পাশাপাশি চলবে বিষয়ভিত্তিক অধিবেশন।

দেশের বাণিজ্য বিপণনে জড়িত ‘কয়েক হাজার’ পেশাজীবী, শিক্ষক ও ছাত্র সংযুক্ত হবেন বলে এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ মার্কেটার ইনস্টিটিউট। এবারের মার্কেটিং ডে উদযাপন পরিষদের প্রধান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং সদস্য সচিব মার্কটেল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. শরিফুল ইসলাম দুলু।

আয়োজকরা বলছেন, বাণিজ্যে বিপণনের পেশাজীবী এবং শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময়ের মাধ্যমে মেলবন্ধন তৈরি করতেই তৃতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ মার্কেটিং ডে।

আয়োজকরা বলছেন, বিপণন খাতের বৈশ্বিক পরিবর্তন, প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী বিপণনসহ গ্রাহকবান্ধব টেকসই বিপণনের মতো বিষয়গুলো স্থান পাবে এবারের উপস্থাপনায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, নভেল করোনাভাইরাস বিশ্বব্যাপী বাণিজ্য বিপণনে উল্লেখযোগ্য রূপান্তর ঘটিয়েছে। এ সময়ে দেশের বিপণন খাতে সংশ্লিষ্ট সবার জন্য ‘মার্কেটিং ডে’ বড় উদযাপন হিসেবে জ্ঞান বিনিময়ের সুযোগ করে দেবে।

আয়োজক পরিষদের সদস্য সচিব ড. শরিফুল ইসলাম দুলু মনে করেন, দেশের বিপণন খাতে জড়িত ৪৫ লাখ মানুষের মাঝে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পেশাগত উত্কর্ষ অর্জনের জন্যই মার্কেটিং ডে।

  •  
  •  
  •  
  •