রাশিয়ার কাজানে অনুষ্ঠিত বিশ্ব যুব দক্ষতা প্রতিযোগিতায় দুই বাংলাদেশির সাফল্য

স্পোর্টস ডেস্ক:

রাশিয়ার কাজানে অনুষ্ঠিত বিশ্ব যুব দক্ষতা প্রতিযোগিতায় তৃতীয় দিনের মতো সাফল্য দেখিয়েছেন বাংলাদেশের দুই প্রতিযোগী।

গত শুক্রবার শুরু হওয়া এ প্রতিযোগিতায় তানজিম তাবাসসুম ইসলাম কনফেকশনারি ও পেটিসেরিতে এবং নাফিসা সাদাফ ফ্যাশন ডিজাইনিংয়ে সাফল্য পেয়েছেন।

বিশ্বের ৬৩টি দেশের মোট এক হাজার ৩৫৪ প্রতিযোগী ৫৬টি দক্ষতা বিষয়ে প্রতিযোগিতা করছেন। প্রতিযোগিতার উদ্বোধন করেন রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ।

বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রতিযোগীদের উৎসাহ ও প্রয়োজনীয় সহায়তা দিচ্ছে। একই সঙ্গে বিভিন্ন সেমিনার ও আলোচনায় দক্ষতা উন্নয়নে বাংলাদেশ সরকারের নেয়া কর্মকাণ্ড তুলে ধরে বিশ্ব কর্ম-বাজারে দেশের শ্রমশক্তির সক্ষমতা সম্পর্কে আন্তর্জাতিক সম্প্রদায়কে ধারণা দেয়া হচ্ছে।

প্রতিনিধি দলে আরও রয়েছেন, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান ফারুক হোসেন, সদস্য রেজাউল করিম, পাঁচটি শিল্প দক্ষতা পরিষদের (আইএসসি) চেয়ারম্যান ও এগ্রো-ফুডের শফিকুর রহমান ভূঁইয়া, ট্যুরিজম ও হসপিটালিটির এ কে এম বারী, আইসিটির শাফকাত হায়দার, আরএমজি ও টেক্সটাইলসের মোহাম্মদ নাসির এবং ইনফরমাল সেক্টরের মির্জা নুরুল গনি শোভন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান বলেন, রাশিয়ার কাজানে বিশ্ব যুব দক্ষতা প্রতিযোগিতায় বাংলাদেশের দুইজন প্রতিযোগীর প্রথমবারের মতো অংশ নেয়া একটি ঐতিহাসিক ঘটনা। দেশের জন্য সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

  •  
  •  
  •  
  •