৭ ফুট ৬ ইঞ্চি উচ্চতার স্পিনার বোলার

নিউজ ডেস্কঃ

বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার পাকিস্তানের ৩৮ বছর বয়সী বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফান। আগের সব রেকর্ড তছনছ করে দিয়ে ৮৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার এ স্পিনার। এবার তার চেয়েও লম্বা পেসার পেতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটের ২০২০ সালের অসমাপ্ত আসরে লাহোর কালান্দার্সের ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ ছিলেন ২১ বছর বয়সী স্পিনার মুদাসসির গুলজার। যার উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। দ্রুততম সময়ের মধ্যে লাহোর কালান্দার্স ও পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলতে চান এ তরুণ।

মুদাসসির যদি সত্যিই সুযোগ পান পাকিস্তান জাতীয় দলে, তাহলে মোহাম্মদ ইরফানকে ছাড়িয়ে তিনিই হবেন বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার। নিজের উচ্চতাকে আশীর্বাদ হিসেবে মানেন তিনি, স্বপ্ন দেখেন বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার হওয়ার। মেইল অনলাইনকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন মুদাসসির।

তার ভাষ্য, ‘আমার উচ্চতাটা একটা আশীর্বাদ। কেননা এর ফলে আমি জোরে দৌড়াতে এবং দ্রুতগতিতে বোলিং করতে পারি। আমি সাত মাস আগে অনুশীলন শুরু করে বোলার হয়েছি। কিন্তু করোনাভাইরাসের কারণে এখন বিরতি। আমি আশা করছি একদিন বিশ্বের সবচেয়ে লম্বা বোলার হবো।’

 

নিজের উচ্চতাকে আশীর্বাদ মনে করলেও, স্বাভাবিকের চেয়ে অনেক বেশি এ উচ্চতার কারণে প্রায়ই জায়গা স্বল্পতায় ভোগেন মুদাসসির। যদিও এ নিয়ে কোনোদিন আক্ষেপ বা নেতিবাচক ধারণা মনের মধ্যে আসেনি তার। বাবা-মা শুরুতে ভয় পেলেও, এখন সবকিছু স্বাভাবিকই আছে বলে মন্তব্য মুদাসসিরের।

২১ বছরের এ তরুণ বলেন, ‘আমি আমার স্কুল ও পাড়া-প্রতিবেশীর মধ্যে সবচেয়ে লম্বা বাচ্চা ছিলাম। আমার বয়স যখন ১০ বছর, তখনই উচ্চতা ৬ ফুট হয়ে যায়। হাই স্কুলে ভর্তি হতে হতে আমার উচ্চতা হয় ৭ ফুট। আমার বাবা-মা ভয় এ কারণে ভয় পাচ্ছিলেন যে, এটি পরবর্তীতে আমার জন্য কোনো সমস্যার সৃষ্টি করে কি না।’

তবে এই বাড়তি উচ্চতার জন্য তেমন কোনো অস্বাভাবিকতা নেই বলেই জানালেন মুদাসসির, ‘মানুষ এখন হাসিমুখেই আমার সঙ্গে দেখা করে। তারা আমাকে দেখে অবাক হয়। এতে আমার ভালো লাগে, স্পেশাল মনে হয় নিজেকে। সাধারণ মানুষের মতো কিছু কাজ করতে হয়তো সমস্যা হয়, তবে আমার উচ্চতা সৃষ্টিকর্তার উপহার এবং তার প্রতি আমি কৃতজ্ঞ। আমি এখন জনপ্রিয় এবং সবার আগ্রহটা উপভোগ করি।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: