ঢাকায় এসে পৌঁছেছেন ব্যাটিং কোচ লুইস

নিউজ ডেস্কঃ

বৃহস্পতিবার ঢাকায় এসে পৌঁছেছেন সদ্যই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব পাওয়া জন লুইস। এ মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ও আগামী ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরের জন্য লুইসকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘করোনা পরিস্থিতির কারনে কেউ দীর্ঘমেয়াদি চুক্তির জন্য আগ্রহী নয়। আমরা ইতোমধ্যে ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়ে সমস্যায় পড়েছি। ভেট্টোরি বাংলাদেশে আসতে চেয়েছিলেন, কিন্তু নিউজিল্যান্ডে করোনার কঠোর স্বাস্থ্যবিধি থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য তিনি আসতে পারবেন না।’

তিনি আরো বলেন, ‘আমরা লুইসকে দু’টি সিরিজ দেখতে চাই, এরপর আমরা দেখতে চাই, সে আমাদের জন্য ভালো হবে কি-না।’

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হওয়া বাংলাদেশের ওয়ানডে প্রাথমিক দলের ক্যাম্পে যোগ দিবেন লুইস। লুইসের জন্য সরকারের কাছ থেকে বিশেষ অনুমতি চাইবে বিসিবি। যাতে করোনা পরীক্ষায় নেগেটিভ হবার পর জাতীয় দলের যোগ দিতে পারেন তিনি।

বিসিবি’র প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘যুক্তরাজ্য থেকে আগত মানুষদের জন্য, ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম রয়েছে। তবে আমরা সরকারের কাছ থেকে বিশেষ অনুমতি চাইবো, যাতে করোনা নেগেটিভ হলেই তিনি যেন জাতীয় দলে যোগ দিতে পারেন। আমরা আমাদের অন্যান্য কোচের ব্যাপারেও এমনটি করেছিলাম।’

ইংলিশ কাউন্টিতে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলা এবং ২০০৭ সাল থেকে কোচিং হিসেবে কাজ করছেন ৫৩ বছর বয়সী লুইস। সম্প্রতি ইংল্যান্ড জাতীয় ওয়ানডে দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। এছাড়া ২০১৮-১৯ মৌসুমে শ্রীলংকা দলের ব্যাটিং কোচ ছিলেন লুইস।

ওয়েস্ট ইন্ডিজের আসন্ন সিরিজে তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ। আগামী ২০ জানুয়ারি থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ৩ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ শুরু করবে দু’দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ। নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলবে টাইগাররা।

  •  
  •  
  •  
  •