সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে রোনালদো

স্পোর্টস ডেস্ক:
ক্লাব ও জাতীয় দল মিলে ইতিহাসের সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ক্রিস্তিয়ানো রোনালদো ভাগ বসিয়েছিলেন কিছুদিন আগে। এবারে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগিজ তারকা এককভাবে উঠে গেলেন তালিকার চূড়ায়। বর্ণাঢ্য ও গৌরবমণ্ডিত ক্যারিয়ারে আরও একটি গুরুত্বপূর্ণ কীর্তি নিজের করে নিলেন ৩৫ বছর বয়সী জুভেন্টাস তারকা।
বুধবার রাতে মাপেই স্টেডিয়ামে ইতালিয়ান সুপার কাপের ফাইনালে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জেতে জুভরা। ম্যাচের ৬৪তম মিনিটে দলের পক্ষে প্রথম গোলটি করেন রোনালদো। এটি তার ক্যারিয়ারের ৭৬০তম গোল। তাতে তিনি এমন এক রেকর্ড গড়ে ফেলেন, যা অবিশ্বাস্য মনে হতেই পারে!
রোনালদো ভেঙেছেন ইয়োসেফ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড। অস্ট্রিয়া ও সাবেক চেকোস্লোভাকিয়ার এই স্ট্রাইকারের  গোল কতগুলো তা নিয়ে অবশ্য বিতর্ক আছে।
ফুটবলের পরিসংখ্যান নিয়ে কাজ করা প্রতিষ্ঠান আরএসএসএফের মতে, ক্লাব ও জাতীয় দল মিলে বিকানের গোল মোট ৮০৫টি। কিন্তু ক্লাব পর্যায়ে র‍্যাপিড ভিয়েনার রিজার্ভ ও অপেশাদার দলের পাশাপাশি অস্ট্রিয়া ও চেকোস্লোভাকিয়ার হয়েও আন-অফিসিয়াল ম্যাচে বেশ কিছু গোল করেছিলেন তিনি। সেগুলো বাদ দিলে তার গোল সংখ্যা কমে ৭৫৯-এ দাঁড়ায়।
  •  
  •  
  •  
  •