দেশের হয়ে সর্বোচ্চ সংখ্যক ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড মুশফিকুর রহিমের

নিউজ ডেস্কঃ

বাংলাদেশের হয়ে এখন সর্বোচ্চ সংখ্যক ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড মুশফিকুর রহিমের দখলে। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ২২০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। ২১৮টি ম্যাচ খেলে দ্বিতীয় অবস্থানে আছেন মাশরাফি বিন মর্তুজা।

গত ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাশরাফিকে ছাড়িয়ে যান মুশফিক। তবে, ২২ জানুয়ারি সিরিজের দ্বিতীয় ম্যাচের পর রেকর্ড গড়া উপলক্ষ্যটি সতীর্থদের সঙ্গে কেক কেটে উদযাপন করেন মুশফিক।

রেকর্ড গড়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মুশফিকুর রহিমকে অভিনন্দন জানিয়েছেন তার সতীর্থরা। ফেসবুকে মাহমুদউল্লাহ রিয়াদ লিখেছেন, ‘মাশাআল্লাহ। ২২০তম ম্যাচের জন্য তোমাকে অনেক অনেক অভিনন্দন। তোমার কঠোর পরিশ্রম ও ত্যাগ অনেক ক্রিকেটারের জন্য অনুপ্রেরণা। দোয়া করি, তুমি যেন আরো অনেক দূর এগিয়ে যেতে পারো।’

শেখ মেহেদী হাসান লিখেছেন, ‘বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সংখ্যক ওয়ানডে ম্যাচ খেলার জন্য মুশফিক ভাইকে অভিনন্দন।’

তবে, অন্য এক হিসেবে মুশফিকুর রহিম এখনো মাশরাফি বিন মর্তুজার রেকর্ডটি ভাঙতে পারেননি। কারণ, ২০০৭ সালে হওয়া আফ্রো-এশিয়া কাপের দুইটি ম্যাচে ছিলেন মাশরাফি। এর সঙ্গে বাংলাদেশের জার্সিতে খেলেছেন ২১৮টি ওয়ানডে।

সবমিলিয়ে মাশরাফি ২২০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সেই হিসাবে মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহিম এখনো যৌথভাবে সেরা অবস্থানে আছেন। আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে মাঠে নামলেও মাশরাফির এই রেকর্ডও ভাঙবেন মুশফিক।

  •  
  •  
  •  
  •