টি-টুয়েন্টি খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

নিউজ ডেস্কঃ

অবশেষে বাংলাদেশে খেলতে আসার ‘সুসংবাদ’ দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া! যে ফরম্যাটে খেলতে আসার কথা ছিল তা অবশ্য বদলাচ্ছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুটি টেস্ট টাইগারদের বিপক্ষে খেলার কথা থাকলেও সাদা পোশাক নয়, টি-টুয়েন্টি বিশ্বকাপের গা গরমের জন্য ২০ ওভারের ক্রিকেট খেলবে অজিরা। সিরিজটি হবে বছরের শেষ নাগাদ।

২০২১ সালে ভারতের মাটিতে হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। তার প্রস্তুতি হিসেবে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া, এমন জানিয়েছে ক্রিকইনফো। ফিউচার ট্যুর প্রোগ্রাম বা এফটিপি অনুযায়ী টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সাদা বলের ম্যাচ আছে বাংলাদেশের। অস্ট্রেলিয়াকে যোগ করে তাই একটি ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ হওয়ার সম্ভাবনা জেগেছে।

শেষপর্যন্ত টি-টুয়েন্টি সিরিজটি হলে কপাল পুড়বে বাংলাদেশেরই। গত এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজটি হওয়ার কথা ছিল, করোনার কারণে পিছিয়ে গেছে। বছরের শেষ নাগাদ না হলে আগামী বছরেও ঝুলে থাকা সিরিজটি হওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ গ্রীষ্মে অ্যাশেজের আগে যে ফাঁকা সময়টুকু ছিল, সেটা আফগানিস্তানকে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এপ্রিলে সিরিজ পেছানোর পর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বেশ লম্বা সময় ধরে আলোচনা চালিয়ে গেছে বিসিবি। সুবিধামত সময়ে কখন সিরিজটি আয়োজন করা যায় তা নিয়েও বিস্তর আলোচনা হয়েছে। সেটির কোনো ফলাফল আসেনি।

ফেব্রুয়ারির শেষ নাগাদ সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ ছিল অস্ট্রেলিয়ার, তারা সেটাও বাতিল করেছে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজ শেষে নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলতে যাওয়ার আগে ৩৩ দিন সময় ফাঁকা আছে বাংলাদেশের। সিএ বা বিসিবি- কোনো বোর্ডই সময়টাকে কাজে লাগানোর ব্যাপারে আলোচনা করেনি।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: