আর্জেন্টিনায় স্থগিত ফুটবল, কোপা আমেরিকা নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক

এবারের কোপা আমেরিকা যৌথভাবে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। শুক্রবারই জানা যায়, সরকার বিরোধী বিক্ষোভের কারণে কলম্বিয়াকে বাদ দেওয়া হয়েছে স্বাগতিকের তালিকা থেকে। এবার করোনার কারণে ফুটবল ম্যাচ আয়োজন স্থগিত হয়ে গেছে আর্জেন্টিনায়।

তাতে শঙ্কায় পড়েছে এবারের কোপা আমেরিকা আয়োজন। নতুন করে স্বাগতিক খুঁজতে হবে কনমেবলকে। শুক্রবার করোনার কারণে আর্জেন্টিনায় ফুটবল বন্ধ হওয়ার কথা জানায় ব্লেচার ফুটবল।

এর আগে কলম্বিয়াজুড়ে শুরু হওয়া সহিংস সরকারবিরোধী আন্দোলনের কারণে স্বাগতিক থেকে সরিয়ে দেওয়া হয় কলম্বিয়াকে। চলমান দাঙ্গায় দেশটিতে প্রাণ গিয়েছে ১৫ জনের। এর ফলেই যৌথ আয়োজকের সিদ্ধান্ত থেকে সরে আসতে হয় কনমেবলকে।

এক বছর পিছিয়ে পরিবর্তিত সূচিতে আগামী ১৩ জুন শুরু হওয়ার কথা এবারের কোপা আমেরিকার। ২৭ দিনের এই টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ১০ জুলাই।

সূচি অনুসারে আগামী ১৩ জুন স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় (বাংলাদেশ সময় ১৪ জুন রাত ৩টা) চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারে নামার কথা মেসিদের। এরপর ১৮, ২১ ও ২৮ জুন যথাক্রমে উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তেরা।

আর ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আগামী ১৫ জুন, ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ১৯, ২৫, ২৯ জুন পেরু, কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষে বাকি তিন ম্যাচ খেলবেন নেইমাররা।

  •  
  •  
  •  
  •  
ad0.3