ভালো ডাক্তার হয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে চান মিশরী

নিজস্ব প্রতিবেদক:
এবারের মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় সারা দেশের মেধা তালিকায় প্রথম হয়েছেন পাবনার মিশরী মুনমুন। তার এ কৃতিত্বে পাবনাজুড়ে চলছে খুশির আমেজ। সাধারণ পরিবারের মেয়ে মুনমুনের অসাধারণ ফলাফলে ঐতিহ্যবাহী পাবনা এডওয়ার্ড কলেজকে সারা দেশে আরও একবার আলোচনায় নিয়ে এসেছে।

সারা বাংলাদেশে প্রথম হওয়ার অনুভূতি নিয়ে মিশরী মুনমুন বলেন, আসলে এটা পুরোটাই আল্লাহর ইচ্ছা। আমি কখনও ভাবিনি যে, আল্লাহ আমাকে এভাবে সাহায্য করবেন। আল্লাহ চেয়েছেন এজন্য আল্লাহর রহমতে হয়ে গেছি।

মিশরী আরো বলেন, ছোটবেলা থেকে স্বপ্ন ছিল ডাক্তার হবো। একজন ভালো ডাক্তার হয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে চাই। এ ইচ্ছা আমার ছোটবেলা থেকেই ছিল।

প্রসঙ্গত, মিশরী মুনমুন ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তিনি ৮৭.২৫ নম্বর পেয়ে সারা দেশের সব মেডিকেল ভর্তিচ্ছুদের মধ্যে মেধা তালিকায় প্রথম হন। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল মিলিয়ে তার প্রাপ্ত নম্বর ২৮৭.২৫।

মিশরী পাবনা মেডিকেল কলেজ থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। সুযোগ পেয়েছেন তার পছন্দের শীর্ষে থাকা ঢাকা মেডিকেল কলেজে পড়ার।

মেধাবী এই ছাত্রীর বাড়ি পাবনার সদর থানার রাধানগরে (নারায়ণপুর)। পাবনা সরকারি বালিকা বিদ্যালয় থেকে এসএসসি এবং পাবনা এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি গোল্ডেন জিপিএ পেয়ে পাস করেন।

  •  
  •  
  •  
  •