আর্জেন্টিনার জার্সিতে গোলের সেঞ্চুরি মেসির

নিউজ ডেস্ক:

ঘরের মাঠে কিরাসাওকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেললো আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোরে ৭-০ গোলে কিরাসাওকে হারিয়েছে আর্জেন্টাইনরা। অধিনায়ক লিওনেল মেসি করলেন হ্যাটট্রিক। তাতে জাতীয় দলের হয়ে তার হলো গোলের সেঞ্চুরি। গোল পেয়েছেন নিকোলাস গঞ্জালেস, এনজো ফার্নান্দেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালো মন্টিয়েল।

মেসি ম্যাচের ২০, ৩৩ ও ৩৭ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এর মধ্য দিয়ে আর্জেন্টিনার হয়ে তার গোলের সেঞ্চুরি পূর্ণ হয়। বর্তমানে তার মোট গোল ১০২টি।

মেসি ছাড়া ২৩ মিনিটে নিকোলাস গঞ্জালেস, ৩৫ মিনিটে এনজো ফার্নান্দেজ গোল করলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আলবিসিলেস্তারা।

বিরতির পর ৭৮ মিনিটে ডি মারিয়া গোল করলে ব্যবধান হয় ৬-০। আর ৮৭ মিনিটে কুরাকাও’র পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন গঞ্জালো মন্টিয়েল। তাতে ৭-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনার জার্সিতে মেসির অভিষেক ২০০৫ সালে। তিনি প্রথম গোল করেন ষষ্ঠ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে। ৫০তম গোল পান ২০১৬ সালে বলিভিয়ার বিপক্ষে। বিশ্বকাপ বাছাই পর্বে সেই ম্যাচটা ছিল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০৭তম। বয়স যত বেড়েছে গোলের ক্ষুধাও বেড়েছে তত। তাই পরের ৬৭ ম্যাচে মেসির গোল ৫২টি।

সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি দেশের হয়ে গোল করে যাচ্ছেন নিয়মিত। ক্যারিয়ার শেষে তার গোলসংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই দেখার বিষয়।

  •  
  •  
  •  
  •  
ad0.3