করোনায় পুলিশ কর্মকর্তা মিজানুর রহমানের মৃত্যু

করোনা ডেস্কঃ

করোনার সাথে সংগ্রাম করে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (ডিসি) মো. মিজানুর রহমান। অদ্য ১৩ জুলাই, ২০২০ রাত ০৩:৪১ ঘটিকায় তিনি পরলোকগমন করেন।  (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পুলিশ সদর দপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মুহম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, করোনা শনাক্ত হওয়ার পর গত ২৮ জুন থেকে রাজধানী ঢাকার রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মিজানুর রহমান। চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। এ পর্যন্ত করোনায় চট্টগ্রাম মহানগর পুলিশের পাঁচ সদস্যের মৃত্যু হলো। তবে ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ে করোনায় এই প্রথম কোনো পুলিশ সদস্য মারা গেলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর দুঃখ ও সমবেদনা জানিয়েছেন তিনি।

মিজানুর রহমান করোনা মহামারি ছড়িয়ে পরার পর চট্টগ্রাম নগরে মাঠে থেকে কাজ করেছেন। তিনি ছিলেন করোনা প্রতিরোধের এক সাহসী সম্মুখযোদ্ধা। তাঁর গ্রামের বাড়ি শরিয়তপুরে। পারিবারিক সূত্রে জানা যায়, মিজানুর রহমান ২২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চট্টগ্রাম মহানগর পুলিশে যোগদানের আগে ঝিনাইদহ জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৯০-৯১ সেশনের শিক্ষার্থী ছিলেন।

  •  
  •  
  •  
  •