গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ১৬ জনের মৃত্যু !

করোনা ডেস্ক:

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গে ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ছয়জনের ও উপসর্গে ১০ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

করোনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে চারজন বগুড়ার ও বাকি দুইজন অন্য জেলার। মারা যাওয়া ব্যক্তিরা হলেন, বগুড়া সদরের আমজাদ হোসেন (৮৫) ও আব্দুল হামিদ(৯০) এবং শাজাহানপুরের খোরশেদ আলোম (৫৪)। এছাড়া বাকি তিনজনের পরিচয় জানাতে পারেনি জেলা স্বাস্থ্য দফতর।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সাজ্জাদ-উল-হক বলেন, করোনায় জেলায় নতুন করে আরও ১৭৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে এ দুই হাসপাতালে চিকিৎসাধীন ১০ জনের মৃত্যুর কথা জানিয়েছেন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় ৫২৪টি নমুনা পরীক্ষায় ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৩ দশমিক ৫৮ শতাংশ। এদের মধ্যে সদরের ১০৩ জন, শেরপুরের ১৮ জন, গাবতলীতে তিনজন, শিবগঞ্জে দুজন, ধুনটে ছয়জন, শাজাহানপুরে তিনজন, নন্দীগ্রামে পাঁচজোন, দুপচাঁচিয়ায় ৯ জন, সারিয়াকান্দি ১০ জন, কাহালুতে ১৩ জন ও সোনাতলায় চারজন রয়েছেন। এছাড়া একইসময়ে জেলায় সুস্থ হয়েছেন ১০২ জন।

তিনি বলেন, বুধবার বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৮২ জন ও অ্যান্টিজেন পরীক্ষায় ২০৩ জনের নমুনায় ৭৭ জনের করোনায় শনাক্ত হয়েছে। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ নমুনায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3