আমেরিকা থেকে ফাইজারের টিকা আসছে দেশে?

করোনা ডেস্ক:

আজ সোমবার (৪ অক্টোবর) ও আগামীকাল মঙ্গলবার দু’দিনে মোট তিন চালানে দেশে আসছে আরও ২৫ লাখ ডোজ ফাইজার-বায়োএনটেকের তৈরি করোনা প্রতিরোধী টিকা। স্বাস্থ্য মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, আজ রাত ১১ টা ২০ মিনিটে এবং আগামীকাল মঙ্গলবার বেলা ১২ টায় এবং পরে রাত ১১ টা ২০ মিনিটে মোট তিন চালানে দেশে এই টিকা এসে পৌঁছাবে।

তিনি বলেন, হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সে আমেরিকা থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় প্রথম চালানে ৬ লাখ ২৫ ২৫ হাজার ৯৫০ ডোজ এবং আগামীকাল ৫ অক্টোবর বেলা ১২ টায় দ্বিতীয় চালানে এ ১২ লাখ ৫৬ হাজার ৫৮০ ডোজ এবং একই দিন রাত ১১টা ২০ মিনিটে ৩য় চালানে আরও ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ ফাইজারের টিকা দেশে এসে পৌঁছাবে। সব মিলিয়ে আজ ও আগামীকাল তিন চালানে মোট ২৫ লাখ ৮ হাজার ৪৮০ ডোজ ফাইজারের টিকা দেশে এসে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য, এর আগে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং দ্বিতীয় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ এবং তৃতীয় দফায় আরও ২৫ লাখ ডোজসহ ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3