রাজধানীর কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের সড়ক অবরোধ, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
ফ্লাইট বাতিলের প্রতিবাদে রাজধানীর কারওয়ার বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন সৌদি আরবগামী প্রবাসীরা। শনিবার সকাল ৯টার দিকে তারা বিক্ষোভ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে সৌদি যাওয়ার উদ্দেশে ঢাকায় এসে ফ্লাইট বাতিলের বিষয়টি জানতে পারেন প্রবাসীরা। পরে এর প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন তারা।

বিক্ষোভকারীরা বলেন, লকডাউনে অনেক ভোগান্তি সহ্য করে ঢাকা এসেছেন তারা। আসার পর ফ্লাইট বাতিলের বিষয়টি জানতে পাড়েন তারা। লকডাউনে সবই সচল, তাহলে ফ্লাইট কেন বন্ধ থাকবে?

বিক্ষোভকারী প্রবাসীরা জানান, আজকে তাদের ফ্লাইট না গেলে পরবর্তীতে কি ব্যবস্থা নেয়া হবে সে সম্পর্কে তাদের কিছু জানানো হচ্ছে না। লকডাউনে বহু টাকা খরচ করে তারা ঢাকা এসেছেন বিভিন্ন জেলা থেকে। কিন্তু সৌদি এয়ারলাইন্স থেকে তাদের কোন সমাধান দেয়া হচ্ছে।

মামুন নামে একজন জানান, গত ১৪ এপ্রিল আমার ফ্লাইট ছিল। সেটি বাতিল হয়েছে। পরে সরকার বিশেষ ফ্লাইটে পাঠানোর কথা বলে। বিষয়টি জেনে এই লকডাউনে অনেক ভোগান্তিতে পড়ে ঢাকায় আসি। এসে শুনি ফ্লাইট বাতিল করা হয়েছে। কিন্তু এরপর আর কোনো নির্দেশনা নেই। এখন আমরা কী করব? সেজন্য সড়কে বিক্ষোভ করছি।

অনেকে অভিযোগ করেন, তাদের ভিসার মেয়াদ কম। ফ্লাইট না হলে তাদের বড় ক্ষতি হবে। অনেকে অভিযোগ করেন, হেল্প লাইনেও কেউ সহায়তা করেনি তাদের।

উল্লেখ্য, শনিবার বাংলাদেশে থেকে মোট সাতটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৌদি আরবগামী পাঁচটি ফ্লাইট ও ফ্লাই দুবাইয়ের দুবাইগামী দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3