ছাত্রলীগ নেতা শাওন হত্যা: ৩ ছাত্রলীগ কর্মীর আত্মসমর্পণ

ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওন হত্যাকাণ্ডের ঘটনায় ৩ ছাত্রলীগ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করেছেন।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত, পিচ্চি আরিফ ও হিমেল আত্মসমর্পণ করেছেন। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে বুধবার (১৪ মার্চ) রাতে শাওন হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে।

বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসপর্মণ করা তিন ছাত্রলীগ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। আগামী রোববার (১৮ মার্চ) শুনানি অনুষ্ঠিত হবে।

ওসি জানান, একইসঙ্গে শাওনের মরদেহ উত্তোলনের জন্য আদালতের কাছে আবেদন জানানো হয়েছে।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি দিনগত রাতে নগরীতে গুলিবিদ্ধ হন ছাত্রলীগ নেতা শাওন। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ মার্চ দুপুরে মারা যান শাওন। এ ঘটনায় শাওনের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়নি। শাওনের বাবা জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ কুদ্দুস মামলা দায়ের করেননি।

এদিকে, শাওন হত্যাকাণ্ডের ঘটনার বিচার দাবিতে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ পৃথকভাবে রাজপথে অবস্থান নিয়েছে।

  •  
  •  
  •  
  •  

Tags: